চিত্রপট এবং অন্যান্য হারিয়ে
- সাইফ রুদাদ ২০-০৪-২০২৪

হারিয়েছি সকল চিত্রপট,
চেতনার সূর্যসেন, প্রীতিলতা, চে, ক্ষুদিরাম।
'আমি হাসি হাসি পড়ব ফাঁসি' গান।

হারিয়েছি কবিতার থিম, শব্দ আর অলংকার।
'সবাই কবি না, কেউ কেউ কবি' ধ্রুব সত্য।

চিত্তে আমার, যে চিত্র উঠত জেগে
অন্যায়, অবিচার, কু-সংস্কার আর নির্মল প্রকৃতি দেখে
সে সব চিত্র হারিয়েছি।
তোমরা কবি, আমি নির্বোধ, উদাস।

যে আমার চিত্রপট জাতির অসময়ে করেছে চুরি।
তাকে আমি ভালবাসি; কিন্তু ক্ষমা করব না।
পুনশ্চ: আমি নির্বোধ, উদাস।

২৯ জুলাই'১৭
তালুকদার বাড়ি,শরীয়তপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

saif
৩০-০৭-২০১৭ ১০:০৯ মিঃ

নতুন ধারা