জোর জবরদস্তী
- সাইফ রুদাদ ২৯-০৩-২০২৪

আমাকে যেমন খুশি তেমন করে খামছে খান,
যেখানে খুশি; উড়ু, ভুরু, নাভী, স্তন, জরায়ু, ঠোঁট। এলোমেলো ভাবে।

আপনার কামনার বস্তু আমার এ শরীর।
পুনশ্চ: আপনি বহুগামী।

গর্ব আপনার, আপনি বহুগামীতায় সেঞ্চুরী পার করছেন।

একদিন আমিও বহুগামী ছিলাম
যাকে খুশি, যেখানে খুশি, যেভাবে খুশি চুষে খেতাম।
আপনার মত আমার ঘরেও জনাকয়েক কামনার শরীর ছিল।
এবং আপনার মতই গর্বে বুক ফুলিয়ে তা প্রচার করতাম।

মহারাজ, আপনার মত আমারও প্রাসাদ ছিল, সম্পদ ছিল
এবং আমরা উত্তারাধিকার ভোগ করতাম।
আমার পরিচয়ে আপনার পরিচিতি ছিল সমাজে।

আপনি হীন, নিচ, ভাঁড়ু।
ঈর্ষায়, জোর জবরদস্তী করে সব কেড়ে নিলেন।

সেই যে জোর জবরদস্তী!
আহা! আমার বহুগামীতা গেল, উত্তারাধিকার গেল, পরিচয় গেল।
আপনার রাজত্ব এলো।
আমি হলাম সেবাদাসী।




৩০ জুলাই'১৭
তালুকদার বাড়ি, শরীয়তপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।