তন্দ্রাবিনাশিনী
- রুহুল আমীন রৌদ্র ২৪-০৪-২০২৪

ত্রিযামার নিস্তব্ধ ত্রিপ্ররে,
প্রাত্যহিক ব্যস্ততাগলঃবধ অন্তেক্লান্ত এশহর।
সীমন্তনীর ইন্দ্রালয়ে নর মাখামখি,
ষোড়শিনীর কুমারীপ্রাচীরভেদি ছুটে চলে আবেগী শর,
বাহিরে শাওন সিজুকজল প্রপাত,
রিমঝিম অন্তরীক্ষ ক্রন্দন,
নিতন্দ্রলোচনে অলস হস্ত
ত্রিতল ইমারত বেলকোণী গ্রিল ধরে,
আবেগীউন্মাদনায়দেখেকৌমুদীকাদম্বঅন্তিমচুম্বন।
অবসন্নকৌমুদিনীরভাগশেষপ্রভায়,
তন্দ্রাবিনাশিনীরমুখ!
যেনপ্যারিসেরতরেগুপ্তব্যকুলতায়কামরাঙাহেলেন,
আমিযেনপ্রণয়পিয়াসীমেনেলাউস,
যেনবিধ্বস্তত্রয়া।
যেনপূর্বজন্মেরপিশুনস্মৃতি,
কুরেকুরেখাচ্ছেআমায়।
তোমার ক্ষণিকাঅধরপরশ,
যেনরক্তাভরৌদ্রহয়ে, শুষেযায়আটপৌরেজীবন।
শবদেরভাগাড়েকিলবিলকরেঅর্ধমৃতস্মৃতি,
তুমিমেহেরহয়েভাসোমোঘলপ্রণয়ে,
আমারঅক্ষিজুড়েথাকুকনিজলানোনতাপয়োধি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।