মহাদেব সাহা
- আবরার আকিব ১৯-০৪-২০২৪

আমার কবিতার জন্মলগ্নে একটা কবিতা লিখছি আমি,
ব্রহ্মপুত্রের তীরে বসে নয়
আনন্দমোহন কলেজের বাংলা সেমিনারে বসে নয়
কবিতা লিখছি ইটাখোলা রোডের এক ব্যালকনি তে বসে।
সময়ের দ্বি-চক্রযানে বসে গেছি ভুলে প্রেয়সীর রক্তবর্ণ চোখ,
ভুলে গেছি বন্ধুদের আড্ডা,
একা আমি বড়ো একা
আমার একাকীত্বের সঙ্গী আজ মহাদেব সাহা।
না আমি তোমার মতন অতো বড় কবি নই,
আমার তোমার মতন লম্বা চুল নেই,
শিশুর সারল্যমাখা মুখ নেই,
আমার কাঁধে ব্যাগ নেই,
আমার বুকপকেটে কলম নেই,
আমার তোমার মতন অভিমান নেই,
তবুও আমি কবি!
আমি কবিতা লিখছি আমার স্বদেশের মাটির ঘ্রাণ নিয়ে
বরফাচ্ছাদিত কানাডায় বসে এ মাটির ঘ্রাণ কী তুমি পাও?
কী অভিমানে অমন করে চলে গেলে?
একটিবার কী ফিরে আসতে মন চায়না তোমার?
একটি বার ফিরে এসো প্রিয় কবি মহাদেব সাহা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।