মরীচিকা-১
- মমিনুল হক ২৫-০৪-২০২৪

হাসির আবডালের গোপন রহস্য কেউ কখনো দেখেনি, দেখবেও না
কেউ কখনো জানার চেষ্টা করেনি, করবেও না!
আমি যে আমি! এই কথা এখনো আমার জানা হয়ে উঠেনি
কখনো উঠবেও বলে মনে হয়না! যখন...
জীবনপ্রবাহের ছোট্ট নীড়ে অভাব ঢুকবে
ভালোবাসার মানুষগুলি ঈশ্বরের কাছে শতবার ধোকার সর্গ চাইবে
ভুলেও তোমাকে চাইবেনা, এখনো না, তখনো না, ভবিষ্যতেও চাইবেনা
কোনদিন চেয়েছিলো কিনা, তাও জানিনা- আজ জানবোও না!
সাপের বিষাক্ত নিঃশ্বাসে ওরা মুগ্ধতা নিবে, তবুও তোমাকে নিবেনা!
দূর্বাঘাসে ভোরের শিশির বিন্দু কণা দুপুরে থাকেনা, ধ্বংসলীলা পর্যন্ত থাকবে না!
একদিন নীল আকাশ, সাদা মেঘ, পাখির গান
নদীর স্রোত, ভাঙ্গা কূল, পালতোলা নৌকা, কাঁশফুল
কুয়াশা ঘেরা গ্রাম, সবুজ মাঠ, রাখালের বাঁশির সুর
কৃষকের হাসি, কৃষাণীর শক্ত হাত, নব বধুর আলতা রাঙ্গা পা
শীতের বস্ত্রহীন পথ শিশু, আঠারো তলার বন্দী কাজের মেয়ে
বাড়ির পাশের বকুল গাছটা, পুকুর পাড়ের আম গাছের ছায়া
উঠানের নিমগাছটা, মায়ের কোল, বাবার পরিশ্রমের ঘাম
এই সবের কিছুই থাকবেনা, থাকবেনা এটাই সত্য!
কোথায় আছো তুমি! যেখানে...
নারীর নগ্ন দেহ মরীচিকা, যৌন মরীচিকা, উর্বর স্তন মরীচিকা
কামরস মরীচিকা, নিরব শীৎকার মরীচিকা, উভয়লিঙ্গ মরীচিকা
চোখের সামনে যা কিছু দেখছো, সবকিছুই মরীচিকা!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

shekmominurislam
০৫-০১-২০২০ ২৩:১৭ মিঃ

নারীর নগ্ন দেহ মরীচিকা, যৌন মরীচিকা, উর্বর স্তন মরীচিকা

shekmominurislam
০৬-০৮-২০১৭ ২২:১৬ মিঃ

নারীর নগ্ন দেহ মরীচিকা, যৌন মরীচিকা, উর্বর স্তন মরীচিকা
কামরস মরীচিকা, নিরব শীৎকার মরীচিকা, উভয়লিঙ্গ মরীচিকা
চোখের সামনে যা কিছু দেখছো, সবকিছুই মরীচিকা!