কবিতা পাবেনা
- মমিনুল হক ২০-০৪-২০২৪

যদি দুঃখ দাও! কষ্ট দাও!
মন ভাঙ্গো! দিল ভাঙ্গো!
মেয়ে কবিতা পাবেনা!
কবিতা পাবেনা!
.
আমার হাসির পাহাড় যদি কেড়ে নাও
মেয়ে কবিতা পাবেনা!
.
আমার সুখের সাগরে যদি ভাগ না বসাও
মেয়ে কবিতা পাবেনা!
.
কান্নার সাথে যদি, তুমি আমাকে বসত দাও
মেয়ে কবিতা পাবেনা!
.
কবিতা পাবেনা! কবিতা পাবেনা!
আমার আমিকে যদি ভুলে যাও!
মেয়ে কবিতা পাবেনা!
.
দূর্বাঘাসে যদি শিশির না বসে
সবুজ মাঠে যদি শাকিল না আসে
পূর্বাশায় যদি সূর্য না উঠে
মেয়ে কবিতা পাবেনা! কবিতা পাবেনা!
.
দুপুর বেলায় যদি রাখলের বাঁশি না বাজে
গাঁয়ের বধু যমুনার জলে নাইতে না এসে
মেঠো পথ ধরে কলসি কাঁকে, যদি ঘরেই না ফেরে
মেয়ে কবিতা পাবেনা! কবিতা পাবেনা!
.
নদীর ঘোলাজল বিকেলের রোদে যদি চিকচিক না করে
সন্ধ্যা প্রদীপ যদি পূজোর ঘরে না জ্বলে
জোনাকির দল যদি রাতে না আসে
মেয়ে কবিতা পাবেনা! কবিতা পাবেনা!
.
তোমার কামুক ঠোঁটে যদি যৌবন না ভাসে
নাভিমূলে যদি নারীর গন্ধই না থাকে
তোমাকে দর্শনে যদি আমার পুরুষত্ব নাই বা জাগে
বলে রাখি মেয়ে; কবিতা পাবেনা! কবিতা পাবেনা!
.
তোমার কথায় যদি ভালোবাসা না থাকে
ওই ডাগর চোখে যদি কাজল না থাকে!
কপালে টিপ, যদি নাই বা দাও
হলুদ শাড়িতে যদি নাই বা সাজো
শুধুমাত্র মমিনুরের জন্য
মেয়ে কবিতা পাবেনা! কখনোই সার্থক কবিতা পাবেনা!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

shekmominurislam
০৬-০৮-২০১৭ ২২:২৮ মিঃ

তোমার কামুক ঠোঁটে যদি যৌবন না ভাসে
নাভিমূলে যদি নারীর গন্ধই না থাকে
তোমাকে দর্শনে যদি আমার পুরুষত্ব নাই বা জাগে
বলে রাখি মেয়ে; কবিতা পাবেনা! কবিতা পাবেনা!