শব্দ শ্রমিক
- আবরার আকিব ২৫-০৪-২০২৪

কী তীব্র নেশায় বুদ হয়ে থাকি
একটি কবিতা লিখবো বলে।
নিষ্প্রলক দৃষ্টিতে চাঁদ পানে তাকিয়ে রই
একটা কবিতা লিখবো বলে।
তনয়ার মুখচ্ছবি তে অপলক ধ্যানে তাকিয়ে রই
একটা কবিতা লিখবো বলে।
কাব্যধ্যানে ঘুরে বেড়িয়েছি কত গ্রাম কত শহর
একটা কবিতা লিখবো বলে।
মোনালিসার ঠোঁটের কোনে হাসি খুঁজে বেড়িয়েছি
একটা কবিতা লিখবো বলে।
কবিতা কী কোন কালজয়ী উপাখ্যান?
না কোন শিল্পির অবিধান?
আজ ও কী আমি কবি হতে পারলাম
আজীবন তো নামের আগে শব্দশ্রমিক লিখে গেলাম।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

AbrarAkib
০৮-০৮-২০১৭ ১৯:৫১ মিঃ

ধন্যবাদ সুহৃদ

Raisu1812
০৭-০৮-২০১৭ ১১:৫৭ মিঃ

নিষ্পলক, অভিধান হবে|ভালো লিখেছেন|