অপবিত্র কবিতা এবং শুদ্ধের মিছিল
- মমিনুল হক ২৭-০৪-২০২৪

নারী তোমার পোশাকে আড়ালে দু'জোড়া মসৃণ পাহাড় দর্শনে-যে কবিতা পুরুষের যৌবনের ক্ষুধা
দু'হাতের তালুতে মাখন ভেবে, হস্ত মৈথুনে সুখ নিতে নিতে পাপ করে
এই অপবিত্র কবিতার দায়ভার কে নিবে!
নব বধুর ছিদ্রপথ-আঘাতের রক্তস্রোতে, যে কবিতা সৃষ্টিশীল হয়
সময়ের পালাক্রমে, সেই কবিতাই একদিন পবিত্রতা হারায় পরকীয়ায়!
এই অপবিত্র কবিতার দায়ভার কে নিবে!
.
নারীর এক একটা অঙ্গ, একেক রকম কবিতা ভাবে পুরুষ!
কপালের লাল টিপ, কাজল চোখ, আঙুরের মত ঠোঁট জোড়া, তুলতুলে গাল, মায়াবী মুখ
পুরুষের কাছে যে কবিতাগুলো প্রতিদিন বেজন্মা হয়!
পা, পাছা, বুক, পিঠ, চুল; যে কবিতাগুলো প্রতিদিন নির্যাতিত হয়!
এত এত অপবিত্র কবিতার দায়ভার কে নিবে!
.
জানি, এই কথাগুলো বলার পর কেউ কেউ আমাকে নষ্ট বলবে, জঘন্য বলবে
পারলে সংসদের আইনে আমাকে ইফটিজিং এর মামলায় কাঠগড়ায় তুলবে
ঘরে মা, বোন নেই বলতে, একটুও সময় নিবেনা! ভাববেনা!
যদিও আমি কবিতাগুলোকে অসার্থক কবিতা বলি! সব কবিতার কাছে তুচ্ছ কবিতা বলি!
.
নারী তোমার সিঁথির সিঁধুরে, যে কবিতা প্রতিটি সেকেণ্ডে জন্ম নেয়
পবিত্র কবিতার অজুহাতে, যে তোমাকে প্রতিটি রাতে ধর্ষণ করে
এই অপবিত্র কবিতার দায়ভার কে নিবে!
পৃথিবীর রূপ নীলায় যে যেমন পারছে, কবিতাকে ধর্ষণ করছে
প্রেমিক তার প্রেমিকাকে, বন্ধু তার বান্ধবীকে
মালিক তার বুয়াকে, ড্রাইভার তার মালিকীনিকে
বেশ্যা পাড়ার নারী! সেও টাকার কাছে নিজের দেহকে ধর্ষণ করছে
আরও কিছু কথা না হয় বাদই দিলাম...পরে কখনো!...
আজ না হয় আমি অপবিত্র কবিতাকে শুদ্ধের মিছিলে হাঁটলাম
না; হাটবো না!...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

shekmominurislam
০৭-০৮-২০১৭ ১৬:২৬ মিঃ

নারীর এক একটা অঙ্গ, একেক রকম কবিতা ভাবে পুরুষ!
কপালের লাল টিপ, কাজল চোখ, আঙুরের মত ঠোঁট জোড়া, তুলতুলে গাল, মায়াবী মুখ
পুরুষের কাছে যে কবিতাগুলো প্রতিদিন বেজন্মা হয়!
পা, পাছা, বুক, পিঠ, চুল, যে কবিতাগুলো প্রতিদিন নির্যাতিত হয়!
এত এত অপবিত্র কবিতার দায়ভার কে নিবে!