হে নারী বন্ধু
- মমিনুল হক ১৬-০৪-২০২৪

এলার্জি এলার্জি এলার্জি এলার্জি, সত্যি বলছি, কথাটি তো আমার নয়!
কবিতার নয়! পুরুষের নয়! নারীর দেওয়া শব্দটি। সম্পর্কে ছিলাম বন্ধুটি!
আড্ডা দেওয়ার সময়, ওর পাশে জায়গা হলে, কখনো আমি বসিনি বলে!
ও বলতো যখন-তখন, তোর তো আছে নারীর প্রতি এলার্জি!
এলার্জি এলার্জি এলার্জি এলার্জি
সত্যি বলছি, নারী জাতি-কখনো আমি; অপছন্দ করিনি!
ভালোবাসা পাপ জানিনি! প্রেমকে আমি পবিত্র বলেছি!
পুরুষি তো প্রেম করবে নারীর সাথে! নারীই তো সঙ্গম শেখাবে পুরুষকে!
ভয় ছিলো, ভয় আছে, ভয় ভেঙ্গে; আমি যখন পা বাড়ালাম! নারীর ডাকে...
আমার ভয়টাই সত্যি হলো অবশেষে!
এলার্জি এলার্জি এলার্জি এলার্জি
আমার তো ছিলো ভয়ের এলার্জি, নারীর তবে কোন এলার্জি
এক পুরুষের স্বাদে বেশীদিন থাকলে;
এলার্জি! শুদ্ধ মনে আসে এলার্জি! এলার্জি! নারীকূল এলার্জি!
তবুও অবাক পৃথিবীতে নারীর সঙ্গ এলার্জি নয়! জগৎ সংসারের মায়ায়! হায়! হায়!
একি দেখি আমি- পুরুষেরও আছে; এক নারীর অঙ্গপ্রত্যঙ্গের মধুতে এলার্জি!
নারী-পুরুষ এলার্জি! হে নারী বন্ধু; ভয়ে ছিলো না এলার্জি! এখনো না তখনো না এলার্জি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

shekmominurislam
০৮-০৮-২০১৭ ২২:০৭ মিঃ

পুরুষি তো প্রেম করবে নারীর সাথে! নারীই তো সঙ্গম শেখাবে পুরুষকে!