ডায়রী
- আবরার আকিব ২৯-০৩-২০২৪

সময়ের পান্ডুলিপি তে লিখে রাখা ছিল আত্মস্মৃতির ফ্রেমে বাঁধানো এক ডায়রী।
ছিল সে ডায়রী তে বাবার ব্যাবহৃত শেকেলে যুগের এক হাতঘরি।
মায়ের নিজ হাতে সযত্নে তৈরী করা এক জায়নামাজ।
দাদার ব্যাবহৃত মুক্তিযুদ্ধ ফেরৎ অবৈধ কালো রাইফেল।
দাদীর পদচুম্বনে মুখরিত সুন্দরী কাঠের শক্ত পোক্ত ঢেঁকি।
বড় দাদার ব্যাবহৃত কাঠের জোয়াল,মই নাঙল।
বড় ভাইয়ের ব্যাবহৃত সাদা কালো মাফলার।
বড় ভাবীর ব্যাবহৃত অরজিনাল সোনারগাঁর জামদানি শাড়ি।
ছোট ভাইয়ের ব্যাবহৃত ডায়পার সদৃশ্য জাঙ্গিয়া।
ভাঙাচোরা এক টেলিস্কোপ
ব্যাটারিচালিত এক টেপ রেকর্ডার
কালো ট্রাঙ্কের সবুজ থলিতে জমানো ধাতব মুদ্রা।
ডায়রীর লেখা গুলো আলো আঁধারী খেলায়
অযত্নে অবহেলায়।
দিনে দিনে লেখা গুলো যাচ্ছে মুছে
সেই পান্ডুলিপির লেখা গুলি যত চাই ফিরে পেতে
দিনের পরদিন সেসব হচ্ছে হারাতে!
বিস্মৃতি তে ঘেরা ছোট্ট এ মেমোরি তে
কত কাল সে গুলো পারব আর রেখে দিতে।
চাইনা সেসব যে আমি আর হারাতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।