প্রথম দেখা সেই লামিয়া
- রুহুল আমীন রৌদ্র ২৫-০৪-২০২৪

আমার ভাবনা রাজ্যের নক্ষত্র তুই,
তোকে ঘিরেই আবর্তনরত
দুর্নিবার ভাবনা যত।
লামিয়া,
তুই কি আর একবার নীলাম্বরী পয়োধি হবি,
আমি অবগাহনে মত্ত হবো,
তোর বুকের গহীন অন্তঃস্থলে।
তুই আর একবার হবি কুমারী শারতি আকাশ,
আমি কাঁশফুলে পালক গড়ে তোর বুকে করবো,
নিশ্লান্ত বিচরণ।
তুই কি আর একবার হবি, সবুজ মাঠের বাড়ন্তি ফসল,
আমি উদাসী পবন হয়ে দোলা দিবো
তোর বুকে।
তুই কি আর একবার হবি, বংশাইয়ের বুকে ভাসন্ত কচুরিপানা,
আমি অজস্র প্রসূন হয়ে ফুটবো
তোর বৃন্তমূলে।
তুই কি আর একবার হবি কলেজ মাঠে বসে থাকা
প্রণয়চাতকী সেই বান্ধবী,
আমি অনুনয়ে প্রেম বিলাবো তোর অধরে।
তুই কি আর একবার হবি, আমার তরে নিশীথ জাগা নিঃসঙ্গ প্রণয় বিহগী,
আমি খড়কুটোয় বাঁধবো বাসা
তোর মনের বনে।
আমি কবেকার সেই অকাল চুম্বন মেখে,
গড়েছি চির কুমার প্রণয়ী কানন,
অবনীর শৃঙ্খল চুকিয়ে তুই কি আর একবার ফুটবি,
কুমারী প্রসূন হয়ে,
উষর ধূসর এ প্রান্তর চুমিয়া,
হয়ে প্রথম দেখা সেই লামিয়া ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।