স্বীকৃতি
- সোহেল আহমদ ২৩-০৪-২০২৪

আমি যে আর পারছিনা গো
তাই বলে তো হারছিনা
টিকে থাকার নামই নাকি জীবন,

এ প্রাণটা তো সইছেনা গো
দুঃখের বোঝা বইছেনা
তবু আঁকড়ে ধরেই আছি ভুবন!

উল্টো পথে চলছিনা গো
ভুল কথাও বলছিনা
ভাবছিনা কেউ একান্তই আপন,

দুধে মাছি ডাকছিনা গো
কথায় মধু মাখছিনা
পলকে যে ভাঙবে সুখের স্বপন!

সুখে আমি ভাসছিনা গো
পুলকে তো হাসছিনা
শেষ বিদায়ের কথা আছে স্মরণ,

রঙের তরী বাইছিনা গো
আনন্দে গান গাইছিনা
সবকিছুই তো কেড়ে নেবে মরণ!

(১০/৮/২০১৭ ইং, সন্ধ্যা- ৭.১০)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।