আমার ভিতরে
- সৌম্যকান্তি চক্রবর্তী ২৮-০৩-২০২৪

আমার ভিতরে কত ফুল ফুটে আছে ,
কত অজানার আবেশ লুকিয়ে আছে ।
কত আঁধারের ঝিমোনো বাসনা ছড়িয়ে ,
কত প্রেম আজ গহন চেতনা হারিয়ে ।
তিলে তিলে তবু এ হৃদয়ে আসে ছন্দ ..
মুক্ত বাতাস বয়ে যায় মৃদুমন্দ ;
কাগুজে এ মন হতে চায় পুরো সাদা ,
তবুও এ প্রাণ বেসুরো সুরেতে বাঁধা ।
ক্ষনিকের আশা নিমেষে যায় যে
মিলিয়ে ,
মুগ্ধ হৃদয় ভালোবাসা যায় বিলিয়ে ,
হৃদয় জুড়ে শুধু লতা পাতা ফুল ,
কাঁটা বিষফল যদিও বা আছে তারা ,
সুধা দিয়ে করি সেইসবই নির্মূল ,
ভালো থাকুক , ভালোই আছে যারা ;
তিলে তিলে তাই মনটাকে করি শুদ্ধ ,
ভালোমন্দেরা আছে , চিরকাল থাক !
আলোর পথের পথিক হবে সে ঋদ্ধ ;
ভালোর কদর সকলেই বুঝে যাক ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।