লিখনের ভাবনা
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন ২৮-০৩-২০২৪

লিখনের ভাবনা
>><<<>>><
ভাবা হয় অনেক কিছু ।
অনেক দিন ধরে
কেমন জানি হয়ে গেছি
কিছুই করতে পারছিনা
সব কিছু এলোমেলো ।
,
হঠাৎ মনে হল
এটাইতো কবিতা ।
কবিতা তো আলাদা কিছু না ।
এ জীবনেরই কিছু কথার অংশ।
কিছু না বলা কথা ।
না বলা কোন শব্দ
,
হে মহাকবি
শুধু কি তুমি পারো?
আমি পারি না?
হঠাৎ ভিতর থেকে কেউ বলে উঠল।
মনের ভিতর থেকে
সে আমার মহান শব্দের শুরু ।
এই কল্পনার সেই প্রান্ত।
,
,
ভাবা হয় অনেক কিছু ।
ভাবনাতে ডুবে থাকে মন ।
তবে ভাবনা টা প্রকাশ পায়না ।
লিখতে পারি না যখন ,তখন ।
"
"
কল্পনা গুলো আমাকে ধরা দেয়।
কবিতা আমাকে আপন করেনি
করেনি কবি ,বা শব্দসৈনিক।
বলেনি কখনো ভালবেসে ।
এসো এই আমার জগতে ।
,
,
আমিই আমার মত করে ।
কলমের সাথে করেছি যুদ্ধ।
শব্দের আন্দোলনে করেছি ছন্দপতন
গড়তে চেয়েছি অনেক কিছু ।
তবে সেটা আমার ছিলনা ।
,
আজ আর আমি থামবো না ।
বলেছে আমার কবি ।
সে কিছুতো লিখবে ।
সেটা কবিতা নয়তো
কবির বুকের রক্ত ।
কলমের আঘাতে ক্ষতবিক্ষত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।