নষ্ট সময়
- মোঃ আব্দুল্লাহ্ আল মামুন ২৯-০৩-২০২৪

নষ্ট সময়
========
আল মামুন
========
চারিদিকে সময়টা হিংস্র
শকুনের মুখে মানুষের মাংস।
মানুষের মুখে মানুষের মাংস
দেহে রক্তের দাঘ ।
নাকে রক্তের ঘ্রাণ।
কাণে নারীর চিৎকার ।
পশুদের কাছে বোন হচ্ছে বলাতকার
নাকে আসে ঘামের ঘন্ধ ।
শ্বাস নিতে কষ্ট হয় ।
দম হল বুঝি বন্ধ ।
চোখ খুলতে কষ্ট হয়।
তাই চোখ করেছি বন্ধ।
"
নষ্ট সময়, নষ্ট ঘড়ি ,
নষ্ট মন , নষ্ট বাড়ি ।
জীবন চলছে,
এক চাকার ট্রেন হয়ে।
কলম গেছে থেমে ।
পথে শকূন এসেছে নেমে।
সয়তান করে নৃত্য।
খেলা দেখছে রাজার ভূত্য।
'
কলম হয়ে গেছে বিক্রি ।
লেখকরা করে এখন চাকরি ।
কবিতা লিখে যত ঘাস ,ফুল পাতা ।
ভালবাসার যত মিথ্যা কথা ।
মিথ্যা স্বপ্নে ডুবেছে সবাই।
সবাই তো নাটাইয়ে বাধা ঘুড়ি।
নাটাই তো একজনের হাতে ।
সেই মারছে হাতে আর ভাতে ।
,
,
চোখে তো দেখি না কিছু।
দেখি যা দেখানো হয়।
মাথায় তো নেই কোন গিলু ।
বুঝি তা যা বুঝানো হয়।
দুধ দিয়ে খাও খিচুরী,
মাংস দিয়ে খাও চচ্চরী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Omaer
০৫-১২-২০১৭ ১৭:৪৭ মিঃ

he-he-he...!!