লাল শাড়ি
- হোসাইন মুহম্মদ কবির ২৬-০৪-২০২৪

অশ্রুঝরা নয়নে,সীমাহীন কষ্ট লুকিয়ে
মিথ্যে হাসি মুখে এঁকে,দিন চলে যায় রাত চলে যায়,তোমার ভাবনায়
তোমার ভাবনায়,
ভালোবাসার অভিনয়ে দেখালে সপন,কেনো কি ছিলো কারণ,বলো কি ছিলো কারণ?
আমার জীবনটা আঁধারে ঢেকে।
চলে যাচ্ছো এ কোন সুখের নীড়ে
আকাশে বাতাসে বিরহের সুরে,
মনপুড়ে ছাই,মনপুড়ে ছাই।
বোবা হৃদয়ে আজ কোনো ভাষা নেই,
কাব্য কবিতা নিয়েছে ছুটি
হারিয়েছে ছন্দ যত।
নিঃস্বতা ছুঁয়েছে আমায়,
আমি পরিপূর্ণ ব্যর্থতায়।
অর্থ লোভী ছলনাময়ী তুমি,
স্বার্থপর তুমি স্বার্থপর,
নিজ সুখে আমার ভালোবাসা করলে পর,
পাঁচতলা দেখে অন্য বাড়ি
হাতে মেহেদী দিয়েছো তুমি,
গায়ে জরিয়েছো লাল শাড়ি।
ভুলে গেছো এক যুগ ভালোবাসা,
এমন যদি ছিলো তোমার মনে
বতে কেনো দিয়েছিলে মিথ্যে আশা।
২৩/১২/১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।