অলৈকিক
- মোহাঃ রানা আহমেদ - কথা বলে মা ২৫-০৪-২০২৪

পৃথিবীটা অনেক সুন্দর
যদি তুমি স্বাধীন হওয় ।
ভালোবেসে যদি কর জয়
না হয় পরাজয় মেনে নাও।
কি অবাক প্রদীপ নিয়মে বাঁধা
সবুজ নিলিমায় ঢাকা ।
সব কিছু দেখা,আলোয় গাঁথা ।
নির্জন একা ভাবি মাঝে মাঝে
সেই কালো কেশ জেগে উঠে,
সেই গ্রাম-বাংলার সরিষা ফুলে ।
কিন্তু মৌমাছি দলে উড়ে পিছে পিছে
তখনই ভাবি সেই শস্য ক্ষেত্রে
মধুর টানে উড়ে নিজ সার্থে।
চিন্তা থেমে যায় মাঝ দ্বারে
বিধাতার দেশে কি নাই ঘটে।
চারিদিকে অপূর্ব অপরূপ ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।