তুমি-আমি একই প্রিয়
- মাহাবুব আলম ২৬-০৪-২০২৪

আমার এ সময়,
আমার জীবনের বিশাল এক বিবর্ণ সময় ।
তোমার ঐ সময়,
তোমার জীবনে তোমাকে না বুঝিয়ে ভেসে বেড়ানো
বিশাল এক চতুরী সময় ।
আমার এ দিন-রাত,
আমার জীবনের বিশাল এক নীরবতার সম্মিলন ।
তোমার ঐ দিন-রাত,
তোমাকে দিনের বেলায় তারা দেখানোর মত,
ভ্রান্ত স্বপ্ন দেখিয়ে নিশ্চিহ্ন করার বিরোধী সময় ।
আমার এ হাসি,
আমার জীবনকে টিকিয়ে রাখতে সামজিক বাহন মাত্র ।
তোমার ঐ হাসি,
শুধু মাত্র নিজেকে বুঝিয়ে রাখতে শিশু ভাবনার মত
ক্ষণিকের প্রচেষ্টা মাত্র ।
আমার এ বেঁচে থাকা,
আমার এ জীবনে নতুন জীবনের জন্ম দেওয়ার আশায় ।
তোমার ঐ বেঁচে থাকা,
তোমার কিছু নেই ভেবে ভুল করে নিগৃহীত হওয়ার ধ্যাণকে এড়িয়ে চলা ।
তবু তুমি-আমি একই প্রিয় ।
শুধু বুঝতে ক্ষাণিক সময় নিবে এইতো নাকি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।