বুদ্ধির গাছ
- সৌম্যকান্তি চক্রবর্তী ২৩-০৪-২০২৪

আমার মাথায় কত বুদ্ধির গাছ ,
পাখি যত ঝাঁক বেঁধে ডাকে ডালে ডালে ,
যেখানে উঁচুতে প্রাণ করে ঝিলমিল ,
সেথা তারা বাসা বাঁধে, আসিয়া যুগলে ।
আমি ভাই কথা বলি আকাশের সাথে ,
তারারাও কথা কয় আঁধারের রাতে ,
চাঁদ এসে দিয়ে যায় সুমধুর হাসি ,
দিনে দেয় দিবাকর আলো রাশি রাশি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।