নিষিদ্ধি
- মৃৎ মাহমুদ ১২-০৫-২০২৪

পুরুষ : তোমার মাথায় কি ঘুরছে? নারী : এত আগ্রহ? কি হয় জেনে? পুরুষ : লুটপাট করতে সুবিধা হয় । মাথার ভেতরে যা প্রক্রিয়াধীন তাতে তো পুরান মোবিল কালি কালি হয়ে গেছে সংস্পর্শ তার চোরা গলি চেনা হয় পিঠে ছোড়া বসানো যায় চুমু আঁকা যায় বন্ধ চোখে ; কি ডুবে আছে পোড়া ধুলাবালির অন্ধকারে? এতটা সত্যবাদী তো হতে পারো না নারী : এমনি আমি, সত্যযুগ ঘুচে গেছে, জানো না? সত্য কে প্রকাশ্যে অস্বীকার করছি, বোঝো না, কি পার করে এসেছি? কি ইঙ্গিত করছি? যদি মাথার ভেতরঘরে প্রবেশাধিকার চাও নেমে এসো, নিষিদ্ধ হও । পুরুষ : যুগ কিসের তবে? পুড়ছে কারা? বিকলাঙ্গতা, ছাই, ক্লেদ, অন্ধকার কাদের জন্য ফেলে রাখা? কাদের কাছে নিষিদ্ধ হবো? নারী : সন্দেহ করার সাহস যেহেতু আছে তোমার সেহেতু, মেনে নেয়ার কৌশল দ্রুত শিখে নিও । বাস্তবে কিছুই মেলে না যা মাথায় ঘোরে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।