নিজের আবর্ত
- সৌম্যকান্তি চক্রবর্তী ২৮-০৩-২০২৪

আমরা অনেকেই নিজের আবর্তে ঘুরপাক খাচ্ছি ,
চাইলেই বেরোতে পারি না , কুয়োর ব্যাঙ হয়ে যাই ,
সমুদ্রের বিস্তার আর ব্যাপকতা দেখতে চাই না ,
নিজেকে ছড়িয়ে দিতে হবে ,
নিজের দিগন্তের নির্মাণ
নিজেকেই করতে হবে ।
আগেই বলেছি কর্তব্য করে যাই ,
কিন্তু দায়বদ্ধতা কখনো বোঝা হয়ে
যাওয়া উচিত নয় । আবেগ অভিমান
দ্বন্দ্ব ভুল বোঝাবুঝি থাকে ...
এইসব প্রক্ষোভগুলি আমায় আকর্ষণের
কেন্দ্রে এনে ফেলে ..
এরপর সবাই আমাকে তোয়াজ করবে ...
করবেই করবে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।