বৃষ্টির ফোঁটা
- সৌম্যকান্তি চক্রবর্তী ১৯-০৪-২০২৪

বৃষ্টি ঝরে রিমঝিম , ঝিরঝির ঝরে বৃষ্টি
বজ্রনাদের শঙ্কায় তাই শঙ্কিত হয় সৃষ্টি ।
কানায় কানায় পূর্ণ যে হয়
নদী ,খাল , বিল পুষ্করিণী
মেঘের শোভায় সাজে গগন ,
ফুলে ফলে সাজে মেদিনী ।
ক্ষেত ভরে ওঠে নতুন ফসলে
আনন্দগানে হয় মুখরিত ,
গাঁয়ে গাঁয়ে যত লোক দলে দলে
সুখের হাসিতে উচ্ছ্বসিত ।
বৃষ্টির ফোঁটা সুর আনে কত
আনে কত রাগ রাগিণী ।
মেঘের শব্দে বিজলী আলোকে
নবরূপে সাজে ধরণী ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।