হারানো চাণক্যের চাবি
- সুদীপ তন্তুবায় (নীল) ২৯-০৩-২০২৪

আমায় তুমি আস্ত গিলতে পারো
মেঘে মুড়ে যাওয়া নক্ষত্রের মতো ?

দেখো, আমি চাবুক চুম্বকের চুম্বন
আমি অসমাপ্ত চীন
তুমি টাইগ্রিস !

আমায় তুমি চেনাতে পারো
তোমার লালায়িত কন্ঠের নদী ?

দেখো, আমি চুয়াড় চোয়ালের আকাঙ্খা
আমি বিষ
আমি সক্রেটিসের বিষ !

যদি পারো তবে এসো
যদি না পারো তবুও এসো, আসতেই থাকো...
যতক্ষণ না একটা নদী এসে ধুইয়ে দেয়
অসভ্য উপকূলের উলঙ্গ বালিশ !

হারিয়ে যাওয়ার
হারানো চাণক্যের চাবি যদি ফিরে পাই
যদি একবার ফিরে পাই
তবে সভ্যতা হতে চাই কয়েক জনম,
তাই এসো, আসতেই থাকো...

ধীরে ধীরে আমি হয়ে উঠি তোমারই জগদীশ ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।