শিরোনামহীন কবিতা
- মমিনুল হক ২৬-০৪-২০২৪

এলোমেলো পৃথিবীতে নিশ্চয় গোছালো মানুষ হতে আসিনি
কিছুদিনের মরীচিকা দেখতে দেখতে মরেই তো যাবো।
শুধু একটু ভালোবাসতে এসেছিলাম, একটু ভালোবাসা দিতে!
কেউ বোঝেনি! অবশেষে তুমি নামের শব্দ ও
মিথ্যে ঋণ খেলাপির অপরাধে, তারও ছিল অনীহা বোধ
আমি নামের ছোট্ট বাক্যটিকে বুঝতে!
নিশ্চয় নিষ্ঠুর বলবো! নিশ্চয় স্বার্থপর বলবো!
ভাবছো তো, সবার মত তুমিও মানুষ বলে!
তবুও একটুআধটু ভিন্নতার ছোঁয়ায়
কর মিনতিপূর্বক, কবি'র কবিতায় আমার অহেতুক সূত্রের প্রয়োগ চেয়েছি
কোন একটা বিরহী কবিতার পাতায় লিখে রাখে যেন ছোট্ট করে;-
কেউ যদি চলে যায়, আপন মানুষগুলো তাকে নিয়ে কি ভাববে
এই সব কথার জন্য সময়ের ঘড়িতে, চোখ সে কখনোই রাখেনা!
যদি তাইনা হবে, সে কেন বিরোধীদলীয় নেত্রী হবেনা
রাজ পথে কেন মিছিলে নামবেনা, কেন দাঁতভাঙ্গা জবাব দিতে আসবেনা
আমি নিষ্পাপ, আবারও একটি মিথ্যে কথা বলতে!!!
নিরবধি; অথচ তোমায় নিয়ে এই সব কিছুই বলছিনা বা বলবোনা
সুতরাং তুমি আজ নিরব!
অতঃপর একটা সত্য প্রকাশে, তুমি হারালে একজন প্রকৃত প্রেমিক!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

shekmominurislam
১১-০৯-২০১৭ ১৩:৫৩ মিঃ

নিরবধি; অথচ তোমায় নিয়ে এই সব কিছুই বলছিনা বা বলবোনা
সুতরাং তুমি আজ নিরব!
অতঃপর একটা সত্য প্রকাশে, তুমি হারালে একজন প্রকৃত প্রেমিক!