প্রিয় শহর, ভালো থেকো
- মমিনুল হক ২৬-০৪-২০২৪

তবুও তোমাকে ছাড়া এক কদম এগিয়ে যাওয়ার তাগিদ এসে দরজায় কড়া নাড়ছে
প্রিয় শহর, ভালো থেকো অন্য মেঘের ছায়াতলে!
আমি যে ফিরতে চাইলেও ফিরতে পারবোনা
তোমার প্রতিটি মুহূর্তকে ভালো রাখার দায়িত্বভার আমার কাঁধেই পড়েছে
যদিও বড় নিষ্ঠুর হবে তোমাকে ছাড়া আমার সময়গুলি!
প্রিয় শহর, তবুও তুমি ভালো থেকো
আমার মাটির দেহ, তোমার চাহিদা মত বানানোর অধিকার নেই বলে!
প্রিয় শহর; ভুলে গেছো আমায়-
আমার জন্য নাহয় শেষ একটা চাহিদা পূরণ করবে।
অতিতের সময়গুলোকে মরীচিকা ভেবে ভুলে যেও! স্মৃতিগুলো মনে পড়লে
আমাকে মনে পড়তে পারে অজান্তেই কোন আঁধারের বাতিঘরে
প্রিয় শহর, আমি আর কখনোই চাইনা
তোমার মূল্যবান ভাবনার করিডোরে, একটা রূপ লাবণ্যহীন চেহেরা ভেসে উঠুক!
এবং প্রিয় শহর, ভালো থেকো; জগতের প্রিয় শহরগুলি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

shekmominurislam
১১-০৯-২০১৭ ১৭:৫৩ মিঃ

প্রিয় শহর, তবুও তুমি ভালো থেকো
আমার মাটির দেহ, তোমার চাহিদা মত বানানোর অধিকার নেই বলে!