শরতের সোনাঝরা রোদ্দুর
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ১৯-০৪-২০২৪

শরতের সোনাঝরা রোদ্দুর!

বাতাসের কানেকানে
চুপি চুপি কথা বলে,
বাতাসে ভাসে পূজোর সুর।

শরতের সোনাঝরা রোদ্দুর!

দূরের আকাশ থেকে
সোনারোদ এঁকেবেঁকে
ঝরে পরে বাড়ির আঙিনায়,

শরতের শিউলি, মল্লিকা
মাধবী মালতী, যুথিকা
নয়নতারা চোখ মেলে চায়।

চৌদিক ফুলের গন্ধে ভরপুর!

শরতের সোনাঝরা রোদ্দুর!

দিঘির শীতল জলে
মরাল মরালী খেলে
শালুক পদ্ম ফোটে কত শত।

আসে অলি দলেদলে
মধুলোভে ফুলে ফুলে
মধুকর গুঞ্জন করে অবিরত।

গুঞ্জন শুনিতে বড়ই মধুর।

শরতের সোনাঝরা রোদ্দুর!

অজয়ের দুইকূলে
দূধার ভরা কাশফুলে
ঘাট ভরে যাত্রীদের ভিড়ে,

ঢাকীরা বাজায় ঢাক
করে খুব হাঁকডাক,
আরতি হয় দেবীর মন্দিরে।

এলো পূজো, বাজে সানাইয়ের সুর।

আঙিনায় শরতের সোনাঝরা রোদ্দুর!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।