ফিরে আসবি বলে তুই
- রুহুল আমীন রৌদ্র ২৪-০৪-২০২৪

ফিরে আসবি বলে তুই,
কতোকল অবধি নির্লিপ্ত হিয়া,
দেদীপ্য যৌবন ত্র্যহস্পর্শ গ্রাসে,
জাকরূক অক্ষির প্রান্ত জুড়ে তপ্তলহুর বিচরণ,
জীবন সায়রে নোঙর ফেলেছে গুপ্ত শমন তরী,
চলে যেতে হবে তমস্র গন্তব্যে।
সেই কবে,
ডাগর লোচনে প্রণয়নাদে চুমেছিলি ভাবনার অমলইন্দু,
শ্বাদল প্রান্তে গড়েছিলি অর্ণব পুলিন।
আমি আজও নিয়তির চোরাবালি মেখে বসে আছি,
সেই প্রান্তে।
ফিরে আসবি বলে তুই,
আমার বুকের গহীনে অলক্তমাখা পদ ফেলে,
আমি তোকে নিয়ে লুকাবো কালের প্রণয় গহ্বরে।
ফিরে আয় সখি সম্পর্কের ছায়াপথ লঙ্ঘিয়ে,
আর একবার মাতি প্রণয়োল্লাসে,
আবেগের বিষদন্ত্যে কাঁমড়িয়ে ছিঁড়ি নিয়তির শিকল,
পৃথ্বীর মোহাচ্ছন্ন অভিকর্ষ টুটি,
শুকনো তুলোর মতো উড়ি,
নক্ষত্র হতে নক্ষত্রে।
বাউরি পবনে চুরে যাওয়া বিহগ নীড়ের মতো,
গুঁড়িয়ে দিই আজন্ম ঊর্ণলাভ।
ফিরে আয় সখি ফিরে আয়,
সিথানে নক্ষত্র পেতে, আর একবার তন্দ্রা যাই,
ত্রিবেণীর ঘাটে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।