বিন্যাস
- সোহেল আহমদ ২৬-০৪-২০২৪

প্রেরণার জোরে স্বপ্ন বাঁচে,
স্বপ্ন নিয়ে মন;
মনের জোরে প্রাণের বাঁচা,
দুঃস্বপ্নে মরণ!

লিপ্সায় মরে মনের মুকুল;
যেথা তরু-মূল;
বিপথগামী হয় মানব-যান
যদি ছুটে ভুল!

অধিক দুখে নিথর হৃদয়,
সুখে সরগরম;
খুশির বেলুন ফুটো হলেই
অচল দমাদম!

উত্তেজনায় আপদ-শঙ্কা,
বিপদে বল কমে;
এড়িয়ে গেলে অতি হর্ষ-
শক্তি থাকে জমে!

হিসেব করে চললে মিলে
সময় অফুরান,
যে সময়ের প্রতি ভাঁজেই
আনন্দ অম্লান!

১৬/৯/২০১৭ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।