বাসন্তী
- ফাইয়াজ ইসলাম ফাহিম ২৯-০৩-২০২৪

হে অনন্ত যৌবনা-হে চির কুমারী
হে আমার বাসন্তী!
তোমার মাঝে লুকায়িত করা আছে
সীমাহীন শান্তি
তুমি পারো ঘুচাতে আমার দুঃখ- ক্লান্তি?
.
নিজে কে হেজিঁপেজিঁ ভেব না
কি নেই তোমার মাঝে!
অলক্ত রাঙানো পাদপদ্ম
দেখে মম হৃদয়ে প্রেম জাগে।
.
কে বলেছে তুমি বুড়ি
তুমি তো সদ্য যুবতী
সবে মাত্র বয়স কুড়ি?
কুন্তল ছুঁয়ে দিবো ভালবাসা করবে
তোমার হৃদয়ে উড়াউড়ি।
.
কে বলেছে নেই তোমার মূল্য
প্রেম দেবতা মদন বর দিয়েছে আমায়
তুমি আমার কাছে সহস্র কোটি টাকার সমতুল্য।
.
তুমি কেন আজও অচলায়তন সমাজের নিগড়ে বন্দি
হালফিল যুগের ললনা তুমি
কিসে করো না আমার সঙ্গে সন্ধি?
.
১৭ মিনিটে লেখা পরে এডিড করবো

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Faiyaj
১৯-০৯-২০১৭ ০৮:২১ মিঃ

হে অনন্ত যৌবনা-হে চির কুমারী
হে আমার বাসন্তী!
তোমার মাঝে লুকায়িত