সর্বমঙ্গলা
- ভ্রান্ত বিলাস - আদরের উপবাস ১৯-০৪-২০২৪

আকাঙ্খায়-
“ভালোবেসে, সখী, নিভৃতে যতনে
আমার নামটি লিখো-- তোমার
মনের মন্দিরে।--------”

চেয়েছি দুর্গার মতো তোমারও দশটি হাত হবে-
দশ হাতের স্পর্শে বিভোর হবো,
কিন্তু চাইনি দুর্গা রূপে।

রূপ লাবণ্যে তুমি দেবী বটে, কিন্তু
আমার জীবনে নও,
ভালোবাসার পূজায়-
দুর্গাষষ্ঠী, মহাসপ্তমী, মহাষ্টমী, মহানবমী
সবই প্রত্যাশিত---
কিন্তু বিজয়াদশমী !!!
বিসর্জন দিতে আমি পারব না ।

তোমারই প্রয়োজনে তুমি মুক্ত
তোমাকে মুক্তি দিয়েই
হাজার বছরের পুরুনো প্রেমিক হবো,
মদের ন্যায় পুরুনো প্রেমিকের
মূল্য যদি বাড়ে, নেশা যদি জমে-------।

“সর্ব মঙ্গল মঙ্গল্যে শিবে সর্বার্থ সাধিকে
শরণ্যে ত্রম্বকে গৌরি নারায়নী নমস্তুতে”

( হে দেবী সর্বমঙ্গলা, শিবা, সকল কার্য সাধিকা,
শরণযোগ্য, গৌরি ত্রিনয়ণী, নারায়নী তোমাকে নমস্কার )


বি.দ্র. - এই লেখা কারো ধর্মানুভূতিতে আঘাত করলে, আমার প্রেমানুভূতিতে আঘাত লাগবে।

১৯/০৯/২০১৭ খ্রি.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।