তোমাদের তিলোত্তমা নগরী আজ মৃত্যু উপত্যকা
- ইমরান আহমেদ ১৯-০৪-২০২৪

হে নগরবাসী, তোমরা কি টের পাচ্ছো তোমাদের তিলোত্তমা নগরী যে এখন মানবের জন্য মৃত্যু উপত্যকা আর ধর্ষণকামী শ্বাপদের জন্য নির্বিঘ্ন চারণ ভূমি? উত্তরে তোমরা হয়তো আঙ্গুলের ইশারায় দেখিয়ে বলবে, ঐ যে আলোকজ্জ্বল রেস্তোরায় মুখোমুখি প্রেমিক প্রেমিকা। চোখে তাদের স্বর্গীয় প্রেম। সেই চোখ মৃত্যু চেনেনা। সেই সাথে আরো দেখাবে উন্নয়নের দীর্ঘ খতিয়ান। বরং আমিই এসেছি তোমাদের স্বপ্নের শহরের নামে কুৎসা রটনা করতে! তবে বলি শোনে, যত উন্নয়নই হোক, এতে করে আমার বোন হারানোর ক্ষত তো মুছলোনা। শত জৌলুসময় আয়োজনের আলোকচ্ছটা আমার মুখে পড়লেও আমার মুখ থেকে আগে বেরিয়ে আসে এই প্রশ্ন- কলেজ পড়ুয়া আমার বোনকে যে কুপিয়ে মারলো, সেই খুনি তো এখনও এই শহরেরই রাজপথে পায়চারি করে, তার বিচার করছো না কেন? হাজারো সুখ আর সমৃদ্ধির বুলি আওড়িয়ে আমাকে ভোলাতে চাইলেও আমি যে ভুলছিনা। যে মেয়েটাকে ধর্ষণের পর হত্যা করা হলো, তার জন্যে বিচারের আন্দোলন এভাবে স্তব্ধ হয়ে গেল কেন বিচারের আগেই? এ কোন ঘোরের মধ্যে বন্দী আজ তোমরা! তাই সবাইকে বলি, কান পেতে শোনো, আসলে এই মৃত্যুময়ী শহরে, ধর্ষিতার শিৎকার ভিন্ন কোনো বিদ্রোহী চিৎকার নেই।
দশ দিগন্তে আজ শুধু মৃত আত্মার হাহাকার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।