শিশির
- ইমরান আহমেদ ২৭-০৪-২০২৪

আজকে সকালে ঘুম থেকে উঠে দেখি আমার চোখের পাপড়ি গুলোয় শিশির জমে আছে, যেমন করে সবুজ ঘাসের উপর কুয়াশাচ্ছন্ন সকালে শিশির জমে থাকতে দেখা যায়।
আমি ঘুম থেকে ওঠে শিশির গুলোকে মুছে ফেলিনি।
কারণ আমি শিশির এতটাই ভালোবাসি যে, শিশির সিক্ত ঘাস গুলো মাড়িয়ে আমি কখনও হেঁটে যাইনা।
শিশিরের ফোটা গুলো দিয়ে পা ভেজানোর আনন্দের চেয়ে, তাতে সূর্যের কাঁচা, মৃদু রৌদ্র রশ্মির লুটোপুটি খেলা দেখার অনুভূতিটাই কি বেশি সুখকর না?
তাইতো আজকে শিশিরেরা সব আমার চোখের পাতা বেয়ে পাপড়িতে গুটিশুটি হয়ে বসে আছে।
ওরা জানে, আজকে সকালে আমি চোখের পলক পর্যন্ত ফেলব না।
পাছে ওরা ঝরে পড়ে যায়!
সারাটা সকাল রোদে গিয়ে বসে থাকব।
ওদের গায়ে প্রতিসরিত সূর্যরশ্মির রঙ বদলে যাওয়া দেখব।
সকাল চলে যেতেই ওদেরকে লুকোতে বলব মেঘের ভাঁজে।
আবার রাতে কাঁথা মুড়ি দিয়ে শুয়ে থাকব, এমন আরেকটি সকালের জন্য।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।