সাবধান
- প্রবীর রায় ২৫-০৪-২০২৪

আজো সমাজের শীর্ষ অভিশাপ সড়ক দুর্ঘটনা,
এক্সিডেন্টে টাকার প্রসাদ নিরাপত্তার জালে কজনা,
কেউ ট্রেনেতে কেউ গারিতে কেউবা হেঁটে যেতে,
কেউ নেশাতে কেউ ভ্রমেতে কেউবা ছুটে যেতে,
দেহ নিখোঁজ রক্তে বন্যা ভেঙে চৌচির যান,
ঘর ছেড়ে কাজে বেরোলে বেঁচেকি ফিরবে প্রাণ,
পথে বেরোতে প্রাণে লাগে ভয় জীবন খেলার পুতুল,
হঠাৎ ভাঙিবে কে মারিবে মিশ্রিত মাটি ধূল,
সতর্ক হও বোকা জনগণ মানো ট্রাফিক আইন,
তেজ নিয়ন্ত্রণ দারু বারণ রও সর্বদা সাবলীন,
নিজে বাঁচো অপরকে বাঁচাও এযে সকলের কর্তব্য,
ভুল করিলে শুধরে দেবে সমাজ হবে সভ্য।
ভাবনা বদলাও তাড়াহুড়ো নয় ফোনের শব্দে লাগে প্রাণে ভয়,হেলমেট মস্তে সিটবেল্ট বেঁধে সবে দেখবে মৃত্যু গুটিয়ে রবে,
রাস্তাধারে পুলিশ ফাঁড়ি ক্যামেরায় মোরা টহলদাড়ি,
কেউ মানে কেউ নিজ বলে ভুল পথে ধেয়ে চলে,
মানব জীবন বহু মূল্যবান দেবে আকাশ পাড়ি,
নূতন আইন নূতন সকাল উজ্জ্বলতা তারি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

opuroy
২৫-০৯-২০১৭ ২২:৪১ মিঃ

save drive safe life এই রুলস সকলকে মানতে হবে নিজের জন্য ও সকলের জন্য