অনাধুনিক মানুষ
- আবরার আকিব ২৫-০৪-২০২৪

আমি যুগের অনুপযোগী অনাধুনিক এক মানুষ !
রাস্তায় বের হলে কম্পিত চোখে চেয়ে দেখি ,
এক ষন্ডা মার্কা লোক আছে দাড়িয়ে
তার চোখের ভাষা যেন ;
এই বুঝি চাকু মেরে ফেলে রেখে যাবে আমায়।
চেতনার ছুড়িতে বিদ্ধ হয়েছি আমি বহুবার
শৈব্দিক ছন্দের অন্তমিলে লিখি প্রেমের পদাবলী,
নৈঃশব্দের আঁধারে ক্লান্তিহীন চোখে রই তাকিয়ে
জানালার গ্রীলে বন্দী থাকে আমার আত্মপরিচয়।
গনমিছিলের পিচডালা রাজপথ হয়ে
,অগ্নিঝরা শ্লোগানের আওয়াজ তুলি
সহস্রবর্ষীয়া রমনীর সাথে পালন করি সংসারধর্ম।
সভ্যতার প্রাচীর বেয়ে উধ্বপানে চেয়ে
অপেক্ষায় থাকি ইস্রাফিলের শিঙার আওয়াজের।
আলোর বর্নীল প্রতিচ্ছবি দিয়ে আঁকি সভ্যতা ধ্বংশের রংধনু।
কালজয়ী উপাখ্যানের খাতায় লিখি, নিষিদ্ধ রজনীর আত্মকথা।
সবুজ মাঠের নিষ্ফলা এক কৃষক হয়ে
স্বপ্ন দেখি সাইবার ক্যাফের কালোে পর্দায় চোখ রাখার।
পৃথ্বীরাজ এর ঘোড়ায় চেপে স্বপ্ন দেখি,
মঙ্গল যানের নভোচারী হবো বলে।
কলম্বাসের কালো চোখে চোখ রেখে,
স্বপ্নে দেখি হোয়াইট হাউজের প্রতিচ্ছবি।
গ্লডিয়টর্সের চোখে চোখ রেখে
স্বপ্নে দেখি লন্ডন অলিম্পিক এর ঝমকালো আসর।
প্রেয়সীর রক্তবর্ণা চোখে চেয়ে দেখি সভ্যতা ধ্বংশের পিরামিড।
আমি যুগের পুরোহিত,
আমি যুগে যুগে আসি
কালের স্রোতে ভাসমান শ্যাওলা হয়ে হারিয়ে যাই।
সময়ের দ্বিচক্রযানে বসে ফানুস হয়ে উড়ে যাই উধ্বপানে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।