মধ্যরাত
- আবরার আকিব ২৪-০৪-২০২৪

একটি রাত, মধ্যরাত
ব্যালকনি তে বসে
আমি আকাশ দ্যাখি ।
চাঁদ লুকিয়ে আছে
মেঘের আড়ালে।
তারারা ঘুমোচ্ছে,
লম্বা একটি সুপারি গাছ
তাকিয়ে আছে আমার দিকে।
শোক দিবসের নামে,
বড়ো পদ পেতে
ব্যস্ত একদল
গানের তালে
ভূরি ভোজে।
আমি কবি
আমি তবে
কেন আছি জেগে?
শুনছি কী তবে
নৈঃশব্দের করুন ধ্বনি,
ঝিঁঝিঁপোকার বাঁশির সুর,
পেঁচার কবিতা আবৃত্তি,
কাটঠোকরার বেহালার সুর,
ঘুঘু পাখির ডোলের আওয়াজ,
ময়না পাখির গাওয়া গান।
কবিরা এসব ছেড়ে
ঘুমোয় কী করে
জেগে আছি, আর অপেক্ষায় আছি
নতুন এক কবিতা লিখবো বলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।