শকুনের আত্মচীৎকার
- আবরার আকিব ১৯-০৪-২০২৪

একটা শকুনের পোস্টমার্টেম হবে আজ
শকুন কে গত কাল রাতে
ফাঁসি কাষ্ঠে ঝুলিয়ে ফাঁসি নিশ্চিত করা হয়।
ওর অপরাধ জীবন্ত মানুষের মাংশ ভক্ষন করেছে সে।
অথচ সে কিন্তুু তার অপরাধ স্বীকার করেনি
কোর্টে জর্জের সামনে চীৎকার করে বলেছিল সে,
আমি মৃত ভেবে ভুল করে জীবন্ত মানুষের মাংশ ভক্ষন করেছি।
জর্জ সাহেব রায় দিলেন,
মানুষ ভুল করলে তাকে ক্ষমা করা যায়;
পশু পাখি ভুল করলে তার কোন ক্ষমা নাই।
কারন তোমার আঘাতেই মানুষ টি মারা যায়।
কোর্ট পাড়ায় তখন শকুনের আত্মচীকারে ভারী হয়ে গেছে আকাশ
নীরব দর্শক তা শুনে বলেছে,
হায়রে বেচারা, মানুষ হয়ে জন্ম নিলেই তো বেচে যেতো!
অথচ জীবন্ত সে মানুষটি
শকুন যার মাংশ ভক্ষন করেছিল,
সে গনধর্ষণের স্বীকার হয়েছিল।
যার অপরাধে নিরীহ সে শকুনের ফাঁসি দিতে হলো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।