আসল-নকল
- ফয়েজ উল্লাহ রবি ১৯-০৪-২০২৪

সব নকলের মাঝেও 'কবি'
আসল আছে কিছু,
সে আসলের খোঁজে 'রবি'
নিচ্ছে যে তার পিছু।

ভাল-মন্দ মিলে জগৎ
যেমন সাদা-কালো,
আঁধার হারায় ঊষা আনে
ছড়ায় ভোরে আলো।

সূর্যের আশে চাঁদ যে হাসে
যেমন মেঘ-বৃষ্টি,
সবুজ সাজে প্রকৃতি নাচে
ফেরেনা যে দৃষ্টি।

তারার সাথে জোনাক জ্বলে
যেমন সাগর-নদী,
প্রেমিক যোগল মগ্ন প্রেমে
ভালবাসে নিরবধি।

তেল-পানিতে মিলন হয় না
যেমন আকাশ-মাটি,
আসল-নকল এক মাজারে
তবু নকল নয় খাঁটি।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।