আলো
- ফয়েজ উল্লাহ রবি ২৭-০৪-২০২৪

এই দুনিয়ার বাজার ঘাটে
নকল গেছে ভরে,
আসল যে তার ভাগের কাঁদা
একেলা কেঁদে মরে।

দুষ্ট লোকের দলে গণ ভিড়
ভাল লোকের পদ শূন্য,
আসল লুকায় নকলের আড়ালে
মন্দ লোকে পদ পূর্ণ।

ভাল কিছু ভাবলে বাধার পাহাড়
মন্দ লোক মিলে হাজার,
ভালোরে মন্দ করতে লাগে সবে
সাথ পায় রাজ্য রাজার।

সত্য পথের পথিকরা আজ
বড় বেশি ক্লান্ত,
জাগলে সবাই আসবে আলো
পরিস্থিতি হবে শান্ত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।