মহা দশমীর পূজা
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৬-০৪-২০২৪

মহা দশমীর পূজা বিধিমতে হয়,
করিছেন মন্ত্রপাঠ বিপ্র মহাশয়।
শঙ্খঘণ্টা ধূপদীপ নানা উপাচার,
সুমিষ্টান্ন ফলমূল বিবিধ প্রকার।

বিজয়া দশমী আজি জানে সর্বজন,
দশমীতে পূজা শেষে দেবী বিসর্জন।
মন্দিরে সিন্দুর খেলা ভারি ধূম হয়,
নাচে গায় সবে দেয় মা দূর্গার জয়।

শোভাযাত্রা নদীঘাটে দেবী নিরঞ্জন,
দশমীতে দেখে সবে জ্বলিছে রাবণ।
দূর্গতি নাশিণী মাতা দেবী মহামায়া,
অধম সন্তানে মাগো দেহ পদছায়া।

দূর্গাপূজা শ্রেষ্ঠ পূজা বর্ষে একবার,
আগামী বছর তরে প্রতীক্ষা আবার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।