নাজাতের পথ
- আবদুল্লাহ্ আল-নিটাব খাঁন ২৫-০৪-২০২৪

একনিষ্ঠ নিয়াত করো, কাজে করো পরিপূর্ণ,
ঈমানের বলে হও বলীয়ান, জীবন করো ধন্য।
হিংসা-রিয়া-অহংকার, দূর করো মন থেকে,
শিরিক-বিদআত-বান্দার হক যেওনাক রেখে।
তওবা করো নিত্য পাপের,তালিমে গড়ো জীবন,
অন্যায়ে করো বাঁধ-প্রতিবাদ, করো নম্র আচরণ।
সময়ের কাজ সময়ে করো, মানো নিয়ম নীতি,
পাপ নিধনে করোনা কভু, লোভ বা স্বজনপ্রীতি।
সদাই করো রহমতের আশা,করো আজাবের ভয়,
কথা কাজে না থাকে যেন, মোনাফেকের পরিচয়।
শুদ্ধ করো আমল তোমার, হও যত্নবান-চচেস্ট,
জেনে রেখো,অল্প আমলই নাজাতের জন্য যথেষ্ট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।