জলের গান
- সোহেল আহমদ ২০-০৪-২০২৪

স্রোতের টানে যাস্ ভেসে তুই
দাঁড়ি-কমা ভুলে,
দাড়-বৈঠা তো নিজের হাতেই
বেভুলো কোন শূলে-
মাঝি তুই বেভুলো কোন শূলে?

তোর কিরে নাই দেখার দুচোখ
নাই কি বোঝার মন?
ভুল কেন তোর হয় মাঝি রে
বৃথাই যখন-তখন?
চটক দেখে ছুটিস কেন
রঙিলা পাল তুলে....ঐ

দূর সীমানায় রঙের ছায়া
হাসতে দেখা যায়,
সন্ধ্যে হলেই আঁধার ঘিরে
থাকবে কিনারায়।
অন্ধকারে পৌঁছালে তুই
যাবি রে কোন কূলে.....ঐ

মহাসাগর পার হয়ে তুই
যাবি অচিনপুরে,
হেলায় যেন না যায় রে তোর
সময় নেশার ঘোরে।
বেলাশেষে কান্নাতে তোর
উঠবে দু-কূল ফুলে...ঐ

৪/১০/২০১৭ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।