যুদ্ধ চাই না
- ফয়েজ উল্লাহ রবি ১৯-০৪-২০২৪

যুদ্ধ চাই না কোন কালেই, যুদ্ধে লাভের চেয়ে ক্ষতিই বেশি হয়,
(যদি তা স্বাধীনতার না হয়।)
তার মানে এই নয় -
আমার আকাশে তোমার যুদ্ধ বিমান,
আমি মুখ লুকিয়ে রই,
এই কষ্ট অপমান কেমনে সই।
কোথায় আমার সোনার ছেলে
আছো কি জেলে?
তোমাদের মন বিবেক কি গেছে মরে?
যুদ্ধ চাই না শান্তি চাই
তবু আমার সীমানায় তোমার সৈন্য মানতে পারি না,
মেনে নেয়া যায় না, কলম চেড়ে যুদ্ধে যাব
চল কে আছ
সেনা মোদের ঘুমিয়ে আছে,
জাগবে কবে আর কতো দিন বাকী,
নাকি রাজনীতিবিদের মতো সেনাও দেবে ফাঁকি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।