ফরিয়াদ
- সোহেল আহমদ ২৫-০৪-২০২৪

বেশই তো ছিলাম, কেন হারালাম-
অমূল্য স্বাধীনতা;
কি সুখের টানে, সাজানো বিতানে
রচেছি পঙ্কিলতা!

একাকী জীবনে- কত না প্লাবণে
হয়েছি নিমজ্জিত,
দেখেনি তা কেহ, সয়ে গেছে দেহ
হইনি ত পরাজিত!

ভরা এ ভাদরে কলঙ্কের চাদরে
ঢেকেছি যে চন্দ্রমুখ,
হেরেছি খেলায়- যত অবহেলায়
জ্বলন্ত এ ইন্দ্রলোক!

নড়েনি টনক- কত বিপজ্জনক
বিস্তৃত জলপথে,
আজ কেন ভীত- হৃদয়ও শঙ্কিত
বিপদেরই অল্পতে!

করি মোনাজাত, দাও গো নাজাত
দয়াময় অন্তর্যামী,
বাকি ক'টা দিন, তোমারই অধীন
থাকবে এই আসামি!

৫/১০/২০১৭ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।