ফিরে যাও
- মানিক মানু ২০-০৪-২০২৪

ফিরিয়ে দিলাম,
ফিরে যাও,
গন্তব্যে তোমার।

যেখানে মায়াজড়ানো আবেগ পাবে
কিংবা মদ্যের বোতলে ডুব দেয়া খানিক অশ্লীলতা
তোমায় ফিরিয়ে দিলাম
ফিরে যাও
গন্তব্যে তোমার।

আমি চাই না কেউ আমায় বুঝুক,
কিংবা চাই না কেউ জানুক,
অথবা মানুক,
খুব করে মানুক।

চাই না কেউ রাত-হাঁটার সঙ্গী হোক,
কিংবা রাত্রিবেলা ডুবে যাক মদ্য সাগরে।

এই নিয়ন জ্বলা শহর রোজ জন্ম দেয়
শতকুড়ি নিঃসঙ্গতা,
এই সোডিয়াম আলোর কৃত্রিম শহরে
রোজ জন্মায় শতকুড়ি অপূর্ণতা।

আমি চাই না কেউ আমায় জানুক,
আমি চাই না কেউ এই শতককুড়ির সঙ্গী হোক।

আমার পূর্ণতা নেই,
কিংবা মুগ্ধ সরলতা,
আমি অপূর্ণ থেকে ঘুরি রোজ একশত শহরে,
আমার শহরে,
আমার সাগরে।
আমি চাই না কোনো আবর্জনায় আমার সাগর ভর্তি হোক,
আমি চাই না এ সাগর আঁকড়ে কেউ বেঁচে থাক।

আমি চাই না,
এই "না" খুব করে চাই,
আমিই আমার সাগর,
আমিই আমার মুগ্ধতা,
আমিই আমার নিঃসঙ্গ অবাস্তব বাস্তবতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।