পাগল নই
- প্রবীর রায় ১৯-০৪-২০২৪

আমাকে সবাই পাগল বলে কেন?
তা আজো বুঝে উঠতে পারিনি,
বাস্তবে কি সত্যিই পাগল!নাকি,
সমাজের ঐ চেনা মুখ গুলোর চোখে,
যখন কোন সত্য তুলে ধরি সামনে,
আড়ালে শাসাই ওরা,
বাড় বেড়েছে,শান্ত হও,নইলে হবে ক্ষতি,
জানবেনা তুমি কি হারাবে,পাছে পস্তাবে,
আমি বোবা নই,অন্ধ ও নই,
ওরা জোড় করে বেঁধেছে আমায়,
কেন!আমি কি তাদের দুশমন?
ভাবি বসিয়া চক্ষুঃ বুজে,পেয়াদায়
অমনি পড়ে বোমা,আমি হতবাক,
ঠিক করিলাম আর নই,এর নিস্তার চাই,
কিন্তু শুধাই কারে,সকলে আমায় পাগল বলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।