বাঁধন
- প্রবীর রায় ২৪-০৪-২০২৪

আমি গরীব পান্তা খেয়ে বেঁচে আছি,
আমি শ্রমিক কষ্টের সাথে বাসা বেঁধেছি,
শরীরে ছিন্ন বস্ত্র,দুটি হাত মহা অস্ত্র,
ব্যথা শত সয়ে,এবুক পাষাণ লহু ক্ষয়ে,
খিদের কথা দুর্দিনে ভুলি,
অন্য হৃদয় চুপিসারে খুলি,
জল যেন আজ বিষের কলস,
পাত্র বিহীন, স্বপ্ন করেছে বশ,
সামনে বাঁধা কঙ্করে পূর্ণ পথ,
আগুনে পা,কাঁটাতে জর্জরিত ক্ষত
চক্ষুঃ গোচরে আবছা স্মৃতি ঝলসে,
ভুলিবো কেমনে বাঁধন,গেঁথেছি এমনে কষে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।