ন্যায়
- প্রবীর রায় ২৬-০৪-২০২৪

সেজে গিয়েছিল অনুষ্ঠানে,নিঁখোজ,খবর আসিল পুলিশ থানে,
দেহ রক্তে মাখা,ছিরে খেয়েছে সমাজের অসভ্য কুকুর,
নির্দোষীকে মৃত্যু দিলো,কারণ অবর্তমান,লড়বো আমি,
মানবোনা হার,প্রমাণিব সত্য দেব ছিনিয়ে ন্যায়,
ন্যায়ের তরে দরকার উকিল,সাথে রক্ত জলের পুঁজি,
কিছু বছর অতিক্রমে ভাবি,আর কতো ছুটবো ধারালো কাঁটায়,
তারিখের কভু হয়না শেষ,সংসার মোহে হারালো সুখ,
মন স্মৃতিকে আঁকড়ে ধরে,হাল ছারবোনা,নইলে সবই বৃথা,
সাক্ষীকে পেশ,দৌড়,ছুট,কাকুতি,মিনতি শত,
কখনো ধমকি,স্বজন কিডন্যাপ,নেতারা আপন গদি সামলাই,
যতদিন যায় দোষী ব্যস্ত প্রমাণ লোপাটে,কর্মে ব্যাঘাত -
দিনটি বিফল ছোটাছুটি করে,অবশেষে আসিল সেদিন,
পাইলো বাছা সত্য ন্যায়,লড় সকলে দুর্দিনে,ভেবনা নিজেরে অপারগ,
জয়ী হবে,শাস্তি দেবে,পাবে একতা ব্যর্থে বল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।