র‍্যাগিং
- প্রবীর রায় ২৫-০৪-২০২৪

র‍্যাগিং কথাটিতে লুকানো এক ভয়ঙ্কর উন্মাদ ভাবনা,
গহীনে অসুখ যেন এক গভীর দেহ কাঁপানো যাতনা,
শির কাটা মোরগ রুপি আচমকা দেখলে স্ট্রোকের ঝটকা,
বৈশাখীর ঝর নামে প্রতি ক্ষণে কক্ষে রয় মৃতদেহ লটকা,
ভয়ের ভাইরাস রক্ত চুষে অ্যানিমিয়া বুদ্ধি জমে পাথর,
নিস্তেজ সর্বাঙ্গ প্রাণ পাখি বন্দী লজ্জার আগুনে কাতর,
স্বাধীনতা সমান সবার তবে কেন পরাধীন,অন্যের খেলার পুতুল,
মিলন মন্দিরে বড় হব বাঁচবো,সাথি সবে আমি তুমি,কেন মরণ হুল,
ভায়েদের ছুরি মারছে কোপ,নিভিয়ে আলোক দিশা প্রদীপ,
হিংস্রতার ছোঁয়াচে ব্যধি খোলাখুলি করে বধ, যেন বিষাক্ত সরীসৃপ,
ভুলছে মায়া,প্রেম,হারিয়ে সুমতি, কাঁদে একলা ঘরে দুষ্টের প্রহারে,
মরণ আঁতুড়ঘর, কাঁদাচ্ছে পরিবার,সবশেষে র‍্যাগিঙে মৃত্যুর আবদার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।