রোহিঙ্গা কি মানুষ নই
- প্রবীর রায় ২৯-০৩-২০২৪

কেন মানুষ ভুলছে মনুষ্যত্ব, আনছে ভেদাভেদ,
জাতি,ধর্ম,উঁচু, নিচু করছে, জীবন ঘুরি ছেদ,
মানুষ কেন মানুষের শত্রু, রক্তে করে খেলা,
যাযাবর রুপি সব হারিয়ে,পাচ্ছে শুধু হেলা,
রোহিঙ্গা বলে অধিকারহীন, পলায়ন করে দেশ,
ভারত,বাংলা ফিরিয়ে দেয়,ছুপাই তাই ভেশ,
কাঁটাতারের প্রাচীরে ঘেরা, আপন মায়ান ভূমী,
ক্ষোভের অগ্নিতে চাঁপা পড়ে, বিদ্রোহ রণভূমি,
করেনা "রহম" বিলুপ্ত সভ্যতা, ধরাশায়ী নিত্যদিন,
গোষ্ঠী দ্বন্দ্ব,জীবন বাঁচাতে সকল জাতি পর অধীন,
সমুদ্র পথে পাড়ি দিলো, শরিক ভাইয়ের নিকট,
শুরু হলো ঘনান্ধকার, গোচরে ভয়ানক রুপ বিকট,
আশায়,আশায় ক্ষণ পেরোয়, ফিরবে কভু সুদিন,
পাবো অধিকার যাবো নিজ দেশে,ভুলিবনা মাতৃঋণ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।