রোহিঙ্গার কান্না
- প্রবীর রায় ২০-০৪-২০২৪

আমি রোহিঙ্গা রক্তের মানুষ, বাঁচতে চাই ধরাই,
কেন হানো আঘাত,পোড়াও বাড়ি, বইছো কীট লড়াই,
শুনছে সৃষ্টি দেখছে জনগণ, কেন আসেনা এগিয়ে,
বিষাক্ত ভূমীর উত্তপ্ত বায়ু,একত্রে দেয়না নিভিয়ে,
করছে ধর্ষণ,ধর্ম পরিবর্তন, গড়ছে উগ্র জঙ্গি,
উন্নত যুগে অবনতির ঢেউ, মিশছে দাফনে রোঙ্গি,
স্বাধীনতা হীন পরাধীনতার আগুন,জ্বলছে হৃদে আজো,
স্ত্রী, কন্যা,স্বজন নিঁখোজ,আঁধার,রক্তে মাটি সাজো,
কাঁদছি মোরা খোলা পৃথিবীই,কেউ মোছেনা জল,
কেউ দেয়না সাহস বুকে,দেয়না আশ্বাস বল,
মাতামাতি সর্বদেশে,তর্কে মিডিয়া, তরঙ্গ, সোশ্যাল,
নেতা,প্রশাসন,জাতিসংঘে,পাইনা স্বীকৃতি মনোবল,
আর কতদিন সইবো আঘাত, লুপ্ত বংশ প্রায়,
সর্ব দেশের জনতার নিকট,করি কামনা,মোরা স্বাধীনতা চাই।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।